ঢাকা, সোমবার ২৯, এপ্রিল ২০২৪ ২১:৩৬:২৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
কাটাখালী পৌরসভার মেয়র নির্বাচিত হলেন রিতু আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে হিটস্ট্রোকে একদিনে ১৭ মৃত্যুর রেকর্ড ঢাকাসহ ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ আজ, প্রাথমিক খোলা বিপজ্জনক দাবদাহ থেকে নিজেকে রক্ষা করবেন যেভাবে ফিলিপিন্সে সরকারি স্কুলে সশরীরে পাঠদান স্থগিত

যেসব লক্ষণে বুঝবেন চশমা বদলের সময় হয়েছে 

লাইফস্টাইল ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২৩ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২৪ শনিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

টাকা-পয়সা খরচ করে ভালো একটা চশমার ফ্রেম কিনলে সেটি আর সহজে বদলাতে চান না বেশিরভাগ মানুষ। চশমা না ভাঙা অব্দি বদলে কথা মাথাতেও আনেন না তারা। অনেকক্ষেত্রেই চোখের পাওয়ার খুব সামান্য পরিবর্তন হয়। সেটা সহজে বোঝা যায় না। কিন্তু দীর্ঘদিন এই পরিবর্তন খেয়াল না রাখলে ক্ষতি হয় চোখের। 

চোখের যেকোনো সমস্যা অবহেলা করলেই হতে পারে কঠিন বিপদ। কোন লক্ষণগুলো দেখা দিলে চশমা বদলানোর কথা ভাববেন চলুন জেনে নিই- 


মাথায় যন্ত্রণা 

নিয়মিত মাথায় যন্ত্রণা করে, কিন্তু কোনো কারণ খুঁজে পাচ্ছেন না? চোখের পাওয়ার সামান্য বদলালে এমনটা হতে পারে। এমনটা হলে দ্রুত চিকিৎসকের পরামর্শ নিন। পাওয়ার মাপান। প্রয়োজনে চশমা বদলান। 


যেকোনো কাজ করতে গেলেই কি বার বার চোখের পলক পড়ছে? এমনটা হলে কিন্তু চোখের ওপর চাপ পড়ে। এমনটা হলে দেরি না করে চোখের পাওয়ার পরীক্ষা করান। চশমা বদলাতে হতে পারে আপনাকে। 

চোখের ক্লান্তি 

বই পড়তে গেলে চোখ ক্লান্ত হয়ে পড়ছে? বেশি সময় কম্পিউটারের দিকে তাকালে কি চোখ ব্যথা করছে? চোখের পাওয়ার বদলে গেলে এমন লক্ষণ দেখা যায়। এক্ষেত্রে চশমা বদলের প্রয়োজন হতে পারে। অল্পতে চোখ ক্লান্ত হয়ে পড়লে সতর্ক হোন। 


ঝাপসা দৃষ্টি 

অনেকসময়ে চোখের নানা সমস্যা দেখা দিলে দৃষ্টি ঝাপসা হয়ে যায়। অনেকেই এটি এড়িয়ে যান। চশমা বদলই এই সমস্যার সমাধান করতে পারে। 

কোন জিনিস দুটো দেখা 

চোখ ঘোরালেই কোনো জিনিস দুটো করে দেখছেন? এমনটা হলে সাবধান হোন। বুঝে নিন আপনার চশমা বদলেই সময় এসেছে।